নারায়ণগঞ্জে পরিবার পরিকল্পনা কার্যালয়ে ৫৮ জনের চাকরির সুযোগ

নারায়ণগঞ্জে পরিবার পরিকল্পনা কার্যালয়ে ৫৮ জনের চাকরির সুযোগ

নারায়ণগঞ্জে পরিবার পরিকল্পনা কার্যালয়ে ৫৮ জনের চাকরির সুযোগ

নারায়ণগঞ্জে পরিবার পরিকল্পনা কার্যালয়ে ৫৮ জনের চাকরির সুযোগ

শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়। আগ্রহী প্রার্থীদের ১ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম পরিবার পরিকল্পনা সহকারী। পদসংখ্যা ১। চাকরির গ্রেড ১৫। বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা। প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

২. পদের নাম পরিবার পরিকল্পনা পরিদর্শক। পদসংখ্যা ৩। চাকরির গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা। প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

৩. পদের নাম পরিবারকল্যাণ সহকারী। পদসংখ্যা ৪৮। চাকরির গ্রেড ১৭। বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা। প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

৪. পদের নাম আয়া। পদসংখ্যা ৬। চাকরির গ্রেড ২০। বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা। শুধু নারী প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে অষ্টম শ্রেণি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

বয়স:
২০২০ সালের ২৫ মার্চ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন ফি
আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ ও ২ নম্বর পদের জন্য ১১২ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে জমা দিতে হবে।

পরিবার পরিকল্পনা পরিদর্শক পদের আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র ও স্থায়ী বাসিন্দার সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে | অস্থায়ীভাবে বসবাসকারণ এই পদে আবেদনের যোশ্য বলে বিবেচিত হবেন না।

পরিবার কল্যাণ সহকারী পদের আবেদনকারীকে অবশ্যই শূন্য পদের বিপরীতে প্রদর্শিত সংশ্লিষ্ট ইউনিয়নের সংশ্লিষ্ট ইউনিট/ওয়ার্ডের আওতাভুক্ত গ্রাম/ মহল্লার স্থায়ী বাসিন্দা হতে হবে। এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিব সনদপত্র ও স্থায়ী বাসিন্দার সনদপত্র মাখিক পল্লীক্ষার সময় দাখিল করতে হবে। অস্থায়ীতে বসবাসকারীগণ এই পদে আম্বেদনের যােগ্য বলে বিবেচিত হবেন না।

২৫/০৩/২০২০ (পঁচিশ মার্চ দুই হাজার বিশ) তারিখে প্রার্থীর বয়সীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্রকন্যা এবং শারীরিক প্রতিবৃত্রীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন সাপেক্ষে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

নিয়ােগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোঢ়া নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

নিয়ােগ বিজ্ঞপ্তির ১ থেকে ২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য মােট ১১২-(একশত বার) ঢাকা (পরীক্ষার ফি ১০০/- এবং টেলিটকের মাসি চার্জ ১২- ঢাকা) ৩ থেকে ৪নং ক্রমিকে বৃিিত পলো জন্য মােট ৫৬/-(ছাল্লাল) ঢাকা [পরীক্ষার ফি ৫০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ – ঢাকা জমা দিতে হবে।

প্রার্থীর যোগ্যতা যাচাই : প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য বা দাখিলকৃত কাগপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যূনতম শর্তের সাথে অসামঞ্জস্য পাওয়া গেলে, ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য। জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা পরীক্ষা চলকালীন অথবা পরবর্তীতে যে কোন সময়ে শাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিমােক্ত সনদকাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা (নূ্যনতম ৯ম গ্রেড) কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সরাসরি/ডাকযােগে/কুরিয়ারে জমা দিতে হবে:-

প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপসহ)।
প্রাণী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নগিরিকত্বের সনদপত্র;
মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র;
আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পােসার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ (আবেদনকারীর সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সস্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে);

অবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুল-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযোকার সনদপশু, গেঙ্গেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকার হায়ালিশি;
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ল্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা (ন্যুনতম ৯ম গ্রেড) কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র;
জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ; Online এ পূরণকৃত আবেদনপত্রের কপি (Applicant’s Copy)
মােখিক পরীক্ষার সময় অনুচ্ছেদ-৮ এর নির্দেশনামতে জমাকৃত সকল সনদফাগজপত্রের মূল কপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি ১ (এক) সেঢ় সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিলকৃত সদকাগজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্যতা পাওয়া গেলে প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যাবে।

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নােটিশ বাের্ডে পাওয়া যাবে।কর্তৃপক্ষ নিয়ােগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে যােক্তিক।আইনগত কারণে নিয়ােগ স্থগিত/বাতিল করতে পারবেন।নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। লিখিত/ব্যাবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে)/মােখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

ফরম পূরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযোজ্য শর্তা এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়ােগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্যালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নােটিশ বোর্ডে পাওয়া যাবে।

পরিবার পরিকল্পনা কার্যালয় নারায়ণগঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী:

আগ্রহী প্রার্থীগণ http://DGFPNGANJ.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিরুপ: (i) Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০১/০৯/২০২১, সকাল ১০:০০ টা। (ii) Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ৩০/o৯/২০২১, বিকাল ০৫:০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ : প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য যা দাখিলকৃত কাগজপত্র জালি, মিথ্যা যা ভুয়া প্রমাণিত হলে বা পরীক্ষায় নকল বা সদুপায় অবলম্বন করলে বা বিজ্ঞপ্তিতে চাওয়া যােগ্যতার সাথে সামঞ্জস্যপূর্ণ কোন তথ্য দাখিল করা হলে বা বিজ্ঞপ্তির নির্দেশনা জলখন পূর্বক কোন আবেদন পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থী নিয়ােগের যে কোনাে পর্যায়ে বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নারায়ণগঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি
এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমাদান প্রক্রিয়া: নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা নিয়োগের বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।

বিশেষভাবে উল্লেখ্য, নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ অনলাইনে আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবেনা। প্রবেশপত্র প্রাপ্তি বিষয়টি http:// DGFPNGANJ.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থী মােৱাইল ফোনে মেসেজের মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে |

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

 

Leave a Comment